সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
ভালো কিছু উপহার দিতে হলে কাজের প্রতি প্রেম থাকতে হয়

ভালো কিছু উপহার দিতে হলে কাজের প্রতি প্রেম থাকতে হয়

স্বদেশ ডেস্ক:

টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। চলচ্চিত্রের পাশাপাশি ওটিটিতে কাজ করেও হয়েছেন প্রশংসিত। জাতীয় কাস্টমস দিবস উপলক্ষে আজ দেশের ছয়টি টিভি চ্যানেলে প্রচার হবে তার অভিনীত টেলিছবি ‘স্বর্ণমানব ৫ : মাই সেকেন্ড হোম’। এই টেলিছবি ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় মোশাররফের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন জাহিদ ভূঁইয়া

‘স্বর্ণমানব’ খুবই আলোচিত সিরিজ। পঞ্চম পর্বের গল্প কী নিয়ে?

চোরাচালানের মাধ্যমে উপার্জিত অর্থ দিয়ে একজন মানুষ কীভাবে কানাডায় সেকেন্ড হোম গড়ে তোলে সেটাই দেখানো হবে এবারের সিরিজে। গল্পে সেকেন্ড হোম তৈরির নামে যে অর্থ পাচার হয়, তা আসলে একটা ফাঁদ। আর সেই ফাঁদে পা দিয়ে বিপদ ঘাড়ে চেপে বসে। বরাবরের মতো এবারও কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে আমাকে। ড. মইনুল খানের রচনা ও সার্বিক নির্দেশনায় টেলিছবিটি পরিচালনা করেছেন এসএ হক অলিক। এতে আমার সহশিল্পী হিসেবে আছেন রুনা খান, তারিন, আজিজুল হাকিম, রাশেদ সীমান্ত, শহীদুজ্জামান সেলিম, ওয়ালিউর রহমান রুমী, আমানুল হক হেলাল, খালিদ ও মাসুদ।
একই দিনে ছয়টি চ্যানেলে টেলিছবিটি দেখানো হবে। কোন চ্যানেল রেখে কোনটায় দেখবেন দর্শক!

ছয়টি চ্যানেলে হলেও দর্শক এটি উপভোগ করতে পারবেন আলাদা আলাদা সময়ে। যেমন আরটিভিতে দুপুর ২টা ১৫ মিনিটে, বাংলাভিশনে বিকাল সাড়ে ৪টায়, চ্যানেল আইয়ে বিকাল সাড়ে ৫টায়, এনটিভিতে রাত সাড়ে ৯টায়, বৈশাখী টিভিতে রাত ১০টায় এবং দীপ্ত টিভিতে রাত সাড়ে ১১টায় টেলিছবিটি প্রচার হবে।

আলোচিত চরিত্র ‘ওসি হারুন’রূপে আবার পর্দায় আসছেন। ভালো লাগছে নিশ্চয়?

২০২১ সালে সর্বাধিক আলোচিত ও প্রশংসিত হয়েছে ওয়েব সিরিজ ‘মহানগর’। এরপর থেকেই যেখানে গিয়েছি, সবার একটাই প্রশ্ন ছিল কবে আসছে ‘মহানগর ২’? দর্শক দ্বিতীয় পর্বের জন্য অধীর প্রতীক্ষায় ছিলেন। আসন্ন ঈদুল ফিতরে তাদের সেই অপেক্ষার অবসান হচ্ছে এটা ভাবতেই ভালো লাগছে। আশফাক নিপুণ পরিচালিত হইচইয়ের এই সিরিজটি প্রযোজনা করছেন মোহাম্মদ হাবিবুর রহমান ও আদনান আল রাজীব।

সাম্প্রতিক সময়ে ওটিটি মাধ্যমে বেশি কাজ করছেন। এই মাধ্যমের ভবিষ্যৎ কেমন বলে মনে হয়?

সময়ের সঙ্গে সবকিছু বদলাবে, আধুনিক হবে এটাই স্বাভাবিক। একটা সময় টেলিভিশন, এরপর ইউটিউব আর এখন ওটিটির দাপট এটাকে আমি পজিটিভ হিসেবেই দেখছি। অভিনয়ের জায়গাগুলো বিস্তৃত হচ্ছে এতে। শিল্পীরা বিভিন্ন মাধ্যমে কাজ করার সুযোগ পাচ্ছেন। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো, আমরা যারা দুই মাধ্যমেই (নাটক এবং ওটিটি) কাজ করছি, দুটোর মধ্যে পার্থক্য হলো ওটিটি জায়গাটা বেশ সিরিয়াস। এখানে একটু সময় নিয়ে সিরিয়াসলি কাজটা করা যায়। একটা সময় যেটা আমরা মঞ্চে করতে পারতাম। প্রপার রিহার্সাল, যত সময়ই লাগুক। সেভাবে কাজ করা যায় এখন ওটিটিতে। যেটা নাটকে সম্ভব হয় না। এ ছাড়া ওটিটিতে ভালো বাজেট থাকে, তাই স্বাচ্ছন্দ্যে কাজ করা যায়। আর এখানে নিজেদের আন্তর্জাতিকভাবে উপস্থাপন করার সুযোগ রয়েছে। সবকিছু মিলিয়ে এই মাধ্যমের ভবিষ্যৎ ভালো।

‘ডিকশনারি’র পর ব্রাত্য বসুর নতুন আরেকটি সিনেমায় অভিনয় করেছেন। সেটি নিয়ে কিছু বলুন…

ছবির নাম ‘হুব্বা’। পশ্চিমবঙ্গের কুখ্যাত গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবন অবলম্বনে নির্মিত। আমি নাম ভূমিকায় অভিনয় করেছি। চরিত্রটি দারুণ, সত্য ঘটনা থেকে নেওয়া। হুগলির গ্যাংস্টার হুব্বার চরিত্র ছিল বর্ণাঢ্য। আমি সেই চরিত্র করছি। আগে ‘ডিকশনারি’ করতে গিয়ে ব্রাত্যদার সঙ্গে ভালো অভিজ্ঞতা হয়েছে। তিনি মনোযোগ দিয়ে ঠান্ডা মাথায় কাজ করেন। এই ছবি ভালো হবে, আশা করি।

এবার অন্য প্রসঙ্গে আসি। ভালোবাসা থাকলেই ভালো কাজ হয়, কথাটা বিশ্বাস করেন?

ভালোবাসা কিন্তু দুই রকম! ১. প্রেমিকের ভালোবাসা। ২. রাক্ষসের ভালোবাসা। দুজনই ভালোবাসা পেতে চায়। কিন্তু চাওয়ার ধরনটা আলাদা। রাক্ষসের সময়জ্ঞান নেই। সে নগদ পেতে চাইবে। কিন্তু প্রেমিক সময় বুঝে চাইবে। আমাদের প্রেমিক হতে হবে। কারণ ভালো কিছু উপহার দিতে হলে কাজের প্রতি প্রেম থাকতে হয়।

নতুন যারা কাজ করছেন, তাদের কাজ কেমন লাগছে?

ইন্ডাস্ট্রি এত বড় হয়ে গেছে, অনেককে চিনিই না। দেখা যাবে অনেক বড় সেলিব্রিটি, কিন্তু আমি চিনি না। একসময় সবাই সবাইকে চিনতাম। একটা বিষয় খেয়াল করি, এই প্রজন্মের ছেলেমেয়েরা অনেক মেধাবী। তবে পেশাদার শিল্পী হতে হলে যা করতে হয়, সেটা করার সময় তাদের নেই। তারা মনে করে, সেটে গিয়ে কিছু একটা করে দিলেই হয়ে যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877